Ads

আপনি সব কিছুই পারবেন এই পোষ্টটি পড়ুন

বন্ধুরা আপনাদের সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা জানাই। আমি জানি আমাদের সকলের মধ্যেই কিছু না কিছু দুর্বলতা আছে। আর আমার সেটাকে ধরে নিজেকে খুব বেশি পিছিয়ে রাখতে ভালো বাসি। কিন্তু কেন?
এবার আসুন মুল আলোচনার পূর্বে একটা গল্প লিখি পড়লে বুঝবেন।
একটি মহিলা দির্ঘ দিন যাবৎ কোন সন্তানের মা হতে পারছিলেন না।
তিনি খুব বেশি আপসোস করতেন। কিন্তু চেষ্ঠা ছাড়েনি। অবশেষে তার একটি সন্তান হয়। ছেলেটির  জন্ম থেকেই একটি পা খুবই দুর্বল। ছোটো বেলায় তেমন কোন প্রভাব না পড়লেও সে যখন বড় হতে থাকে। ধীরে ধীরে এটা তার উপর প্রভাব ফেলতে থাকে। মা খুব দু:চিন্তা করতেন। ছেলেকে দেখতেন আর একা নিরবে কাদতেন। তিনি সর্ব দা আল্লাহর কাছে প্রার্থনা করতেন। আর বিভিন্ন মানত করতেন। কিন্তু ছেলেটা যতই বড় হতে থাকে ততই যেন সে নিজেকে লুকিয়ে রাখতে চায়। আর খুব মন খারাপ করে বসে থাকতো। হঠাৎ তার মা একদিন একটি  বক্সে কি যেন নিয়ে এসেছিলেন। ছেলেটি টিভি দেখছিল আর বক্সটিকে অন্য পা দিয়ে লাথি দিয়ে ছিয়েছিল। কিন্তু সে ই বক্সের ভিতর থেকে একটি কুকুর ছানা বের হলো। তারও একটি পা নেই। সেই বক্সে একটি বল রাখা ছিল সেটি নিয়ে সে খুব খে লতে শুরু করে। ছেলেটি অনেকক্ষণ সেদিকে তাকিয়ে থাকে। তার পর সে কুকুর ছানাটিকে নিয়ে বাইরে খেলতে যায়। এবং স্বাভাবিক জিবন যাপন শুরু করে। এবং বর্তমানে সে নিজের একটি প্রতিষ্ঠান চালায়।
এখন বলুন তো আপনি আমি আমরা সবাই তো তার থেকে অনেক বেশি সুন্থ্য তাহলে আমরা পারবো না কেন। আমাদের মনের জোড় কম। এজন্য আমরা সর্বদাই পিছিয়ে থাকি। আমাদের ভালো কিছু হয় না। আরে ভাই একটু তো চেষ্ঠা করুন। আর তার পর দেখুন তো আপনার জীবণে কিছু হয় কি না। আপনি তো চেষ্ঠাই করেন নি তাহলে পিছালেন কি ভাবে। আগেতো চেষ্ঠা করুন। তার পর দেখুন আপনার অবস্তান কোথায আপনি পিছিয়ে পরেন। না কি এগিয়ে যান। তাহলে আজ আর নয়। আশা করি এটা পড়ার পর আপনার মনের জোড় বাড়বে। ভালো থাকুন সুস্থ্য থাকুন।

আরো নতুন নতুন টিপস পেতে আমাদের সাথেই থাকুন B.IN.C Computer Care